Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ মার্চ ২০২৪

The Commonwealth Secretariat এর সহযোগিতায় UNCTAD এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের উদ্যোগে ০২ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2024-03-07

The Commonwealth Secretariat এর সহযোগিতায় United Nation Conference on Trade and Development (UNCTAD) এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের যৌথ উদ্যোগে গত ০৬ মার্চ ২০২৪ তারিখ ঢাকাস্থ প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পদ্মা হলে ১ দিনব্যাপী “Peer Review Dissemination Wokshop on Competition Act, 2012 of Bangladesh” শীর্ষক কর্মশালা এবং ০৭ মার্চ ২০২৪ তারিখে “Capacity Building Workshop” শীর্ষক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপার্সন জনাব প্রদীপ রঞ্জন চক্রবর্তী-এঁর সভাপতিত্বে আয়োজিত উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আহসানুল ইসলাম টিটু এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, বাণিজ্য মন্ত্রণালয়। এছাড়া কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব তপন কান্তি ঘোষ, সিনিয়র সচিব, বাণিজ্য মন্ত্রণালয় এবং জনাব মোঃ আমিন হেলালী, সিনিয়র সহ-সভাপতি, Federation of Bangladesh Chambers of Commerce and Industry (FBCCI)।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব এ এইচ এম শফিকুজ্জামান এবং ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আরিফুল হাসান, পি.এস.সি কর্মশালায় অংশগ্রহণ করে তাদের মতামত তুলে ধরেন। এছাড়াও বাণিজ্য মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, আইন ও বিচার বিভাগ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন,  ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি), বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই), মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি, রপ্তানি উন্নয়ন ব্যুরো, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর  প্রতিনিধিবৃন্দ, কমিশনের বেসরকারি উপদেষ্টা জনাব খালেদ আবু নাসের এবং এম এস সিদ্দিকী কর্মশালায় অংশগ্রহণ করেন।

          কর্মশালার প্রথম দিনে UNCTAD কর্তৃক সম্পাদিত Voluntary Peer Review (VPR) এর পদ্ধতি, UNCTAD প্রদত্ত সুপারিশসমূহ এবং তা বাস্তবায়নের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। এছাড়া, Voluntary Peer Review (VPR) এর সুপারিশসমূহ বাস্তবায়নে বাংলাদেশের অগ্রগতি বিষয়ক প্রতিবেদন উপস্থাপন করা হয়।

          কর্মশালার দ্বিতীয় দিনে প্রতিযোগিতা আইন, ২০১২ বাস্তবায়নে বিভিন্ন সরকারি সংস্থার সহযোগিতা, অনুসন্ধান কার্যক্রমের পদ্ধতি, জোটবদ্ধতা এবং তার অনুসন্ধান, Cross Border Cartel এবং ডিজিটাল যুগে প্রতিযোগিতা আইনের বাস্তবায়ন সম্পর্কে কমিশনের কর্মকর্তাগণকে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে বিশদ ধারণা প্রদান করা হয়।


COVID19 Movement Pass Online Police Clearance BD Police Help line Expatriate Cell Opinion or Complaint NIS Bangladesh Police Hot Line Number Right to Information PIMS Police Cyber Support for Women BPWN Annual Training Workshop Achievement & Success PHQ Invitation Card
Press Release Recruitment Information Procurement / Tender Notice Legal Instrument Innovation Corner Detective Magazine Bangladesh Football Club Diabetes-Covid19 Exam Results Accident Info Important Forms

Apps

icon icon icon icon icon icon