Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জুলাই ২০২৪

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা, কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ও কক্সবাজার বাজার ব্যবসায়ী সমিতির সাথে মতবিনিময় সভা


প্রকাশন তারিখ : 2024-07-28

গত ১৮/০৭/২০২৪ তারিখ “প্রতিযোগিতা আইন, ২০১২ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের ভূমিকা” বিষয়ে কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এবং কক্সবাজার বাজর ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা জেলা প্রশাসকের কার্যালয়, কক্সবাজারে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক, কক্সবাজার জনাব বিভীষণ কান্তি দাশ (রুটিন দায়িত্বে) এর সভাপতিত্বে আয়োজিত উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সম্মানিত সদস্য জনাব সালমা আখতার জাহান। এছাড়াও উপস্থিত ছিলেন জনাব ফারজানা রহমান, উপজেলা নির্বাহী অফিসার, কক্সবাজার, সদর, জনাব মোঃ হাসান-আল-মারুফ, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কক্সবাজার, জনাব আবু মোরশেদ চৌধুরী, সভাপতি, কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ,  জনাব এইচ. এম জসিম উদ্দিন, সভাপতি, চাউল বাজার ব্যবসায়ী মালিক সমিতি, জনাব মুহম্মদ আলী, ভারপ্রাপ্ত সভাপতি, রেস্তোরা মালিক সমিতি, জনাব মোস্তাক আহামদ, সভাপতি, ভোগ্যপণ্য দোকান মালিক সমিতি কক্সবাজার এবং জেলা প্রশাসকের কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

মতবিনিময় সভায় প্রতিযোগিতা আইন, ২০১২ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন এর কার্যাবলির উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। প্রতিযোগিতা আইন, ২০১২ এর কার্যকর প্রয়োগের লক্ষ্যে আরো জনসচেতনতা বৃদ্ধি এবং ব্যবসায়ীগণকে সম্পৃক্তকরণ করা প্রয়োজন মর্মে ব্যবসায়ীগণ অভিমত ব্যক্ত করেন। এ লক্ষ্যে কক্সবাজারের সকল ব্যবসায়ী সমিতি, পাইকারী ব্যবসায়ী এবং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ব্যবসায়ীগণের সমন্বয়ে ওয়ার্কশপ আয়োজনের ব্যাপারে ব্যবসায়ীগণ মতামত ব্যক্ত করেন। কক্সবাজার জেলায় কোন প্রতিযোগিতা বিরোধী কর্মকান্ড হবে না মর্মে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর ব্যবসায়ীগণ আশ্বস্ত করেন।