Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ অক্টোবর ২০২৩

জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা ও মুন্সীগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাথে মতবিনিময় সভা


প্রকাশন তারিখ : 2023-10-29

জেলা প্রশাসন, মুন্সীগঞ্জ এর উদ্যোগে গত ২৫ অক্টোবর ২০২৩ তারিখ প্রতিযোগিতা আইন২০১২ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন বিষয়ক জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা ও মুন্সীগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাথে মতবিনিময় সভা’’ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জনাব মোঃ আবুজাফর রিপন বিপিএএ, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, মুন্সীগঞ্জ মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সালমা আখতার জাহান, সদস্য, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন। উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), ০৫ জন সহকারী কমিশনার, জেলা খাদ্য নিয়ন্ত্রক, খাদ্য নিরাপদ অফিসার, কৃষি বিপণন কর্মকর্তা, চেম্বার অব কমাসের্র পরিচালক, মুন্সীগঞ্জ জেলার ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মতবিনিময় সভায় প্রধান অতিথি একটি প্রেজেন্টেশনের মাধ্যমে  প্রতিযোগিতা আইন, ২০১২ এর বিভিন্ন ধারা, কমিশনের, দায়িত্ব, ক্ষমতা এবং  কার্যক্রম সম্পর্কে সংশ্লিষ্ট সকলকে অবহিত করেন। তিনি জানান যে, বাংলাদেশের অব্যাহত উন্নয়ন অগ্রযাত্রায় বর্তমান সরকারের ব্যবসা-বাণিজ্য বান্ধব যুগোপযোগী নীতি কৌশল অনন্য ভূমিকা পালন করছে। ২০০৯ সালে বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর হতে ব্যবসা-বানিজ্যে এক নতুন যুগের সূচনা হয়েছে। এছাড়াও তিনি বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের গৃহীত কার্যক্রম যেমন: ব্যবসা-বাণিজ্যে সুষ্ঠু প্রতিযোগিতার সংস্কৃতি গড়ে তুলতে  বিভাগীয় ও জেলা পর্যায়ে সেমিনার, সভা ও কর্মশালা আয়োজন, Competition Compliance Program (CCP) চালু, ৬৩ টি পণ্য ও সেবার উপর সমীক্ষা কার্যক্রম পরিচালনাসহ বিভিন্ন কার্যক্রম উক্ত সভায় তুলে ধরেন।

 

প্রধান অতিথি মুক্তারপুর বাজার পরিদর্শন করেন । পরিদর্শনকালে তিনি বাজারের পাইকারী ও খুচরা পর্যায়ে পণ্যের মূল্য, সরবরাহ, বাজারের পরিবেশ প্রতিযোগিতাপূর্ণ রয়েছে কিনা তা লক্ষ্য করেন। উক্ত বাজার পরিস্থিতি স্থিতিশীল আছে বলেও তিনি জানান। এ সময় বাজার কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।