Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ জুন ২০২৪

বোতলজাত খাবার পানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির বিষয়ে সভা


প্রকাশন তারিখ : 2024-06-03

সাম্প্রতিক সময়ে বোতলজাত খাবার পানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির বিষয়ে অনুসন্ধান ও এ সংক্রান্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণপূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণ সংক্রান্তে গত ০২/০৬/২০২৪ তারিখে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সভাকক্ষে চেয়ারপার্সনের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। কমিশনের সদস্য (ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি ও গবেষণা বিভাগ) জনাব সালমা আখতার জাহান ও সদস্য (অনুসন্ধান ও তদন্ত বিভাগ) জনাব সওদাগর মুস্তাফিজুর রহমান, কমিশন কার্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ক্যাবের প্রতিনিধি এবং বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিটি গ্রুপ, মৈত্রী শিল্প, ঢাকা ওয়াসা, আবদুল মোনেম লিমিটেড, কোকা-কোলা বিডি বেভারেজ লিমিটেড, মেঘনা বেভারেজ লিমিটেড, পারটেক্স গ্রুপ, আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড এবং প্রাণ বেভারেজ লিমিটেড নামক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন । উক্ত সভায় বোতলজাত খাবার পানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় ।আলোচনান্তে সভায় নিম্নবর্ণিত সিদ্ধান্ত গ্রহণ করা হয়:

(ক)ইতোপূর্বে প্রেরিত কোম্পানিসমূহের Cost Sheet সমূহ পরীক্ষাপূর্বক মতামত প্রদানের জন্য বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের প্রতিনিধিকে অনুরোধ জানানো হয়।

(খ)বোতলজাত পানির মূল্য বৃদ্ধির বিষয়ে ক্যাব এর আবেদনের আলোকে বিষয়টি বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন কর্তৃক অনুসন্ধান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ বিষয়ে কমিশন কর্তৃক গঠিত অনুসন্ধান টিমকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করার জন্য বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে অনুরোধ জানানো হয়।

(গ)কমিশনের অনুসন্ধান দলকে অনুসন্ধান কাজ উপলক্ষ্যে প্রয়োজনীয় সহায়তা প্রদান করার জন্য সংশ্লিষ্ট কোম্পানিগুলোর প্রতিনিধিবৃন্দকে অনুরোধ জানানো হয়।

(ঘ)সভার আলোচনার আলোকে মতামত প্রদানের জন্য মৈত্রী শিল্প এবং ঢাকা ওয়াসার প্রতিনিধিবৃন্দকে অনুরোধ জানানো হয়।