Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১st জুলাই ২০২৪

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন এবং ইকোনমিক রিপোর্টার্স ফোরাম এর যৌথ উদ্যোগে মতিবিনিময় সভা আয়োজন।


প্রকাশন তারিখ : 2024-06-30

ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন (বিসিসি) এর যৌথ উদ্যোগে ইআরএফ মিলনায়তনে ২৯/০৬/২০২৪ তারিখ বেলা ১১:০০ মিনিটে ‘কম্পিটিশন এ্যাক্ট, ২০১২ এবং রুল অব মিডিয়া’ শীর্ষক এক মতবিনিময় সভা আয়োজন করা হয়। ইআরএফ এর প্রেসিডেন্ট এবং দৈনিক দি ডেইলি স্টার এর সিনিয়র রিপোর্টার জনাব মোহাম্মদ রেফায়েত উল্লাহ মীরধা’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপার্সন জনাব প্রদীপ রঞ্জন চক্রবর্তী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য জনাব মোঃ হাফিজুর রহমান মতবিনিময় সভায় প্রতিযোগিতা আইন, ২০১২ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের কার্যাবলির ওপর পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশন উপস্থাপন করেন। উক্ত উপস্থাপনার পর বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য জনাব সালমা আখতার জাহান এবং সদস্য জনাব সওদাগর মুস্তাফিজুর রহমান যৌথভাবে মতবিনিময় সভার মুক্ত আলোচনা পর্ব সঞ্চালন করেন।

মুক্ত আলোচনায় অংশ নিয়ে ইআরএফ এর প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ রেফায়েত উল্লাহ মীরধা বলেন, ভবিষ্যতে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন এ জাতীয় ওয়ার্কশপ/সেমিনার আরো বেশি করে আয়োজন করবে। দৈনিক দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস পত্রিকার সিনিয়র সাংবাদিক জনাব এসএম জাহাঙ্গীর বলেন, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সাথে তাদের Professional Attachment আছে। মার্কেটে হেলদি এনভায়রনমেন্ট নিশ্চিত করাসহ ব্যবসায় হেলদি গ্রোথ, ভোক্তার কল্যাণ ইত্যাদি বিষয়ে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের ভূমিকা আছে বলে তিনি মতামত ব্যক্ত করেন।

ইআরএফ এর ভাইস প্রেসিডেন্ট ও এস এ টেলিভিশনের বিজনেস এডিটর জনাব সালাউদ্দিন বাবলু জানান, হাতির ঝিল, গুলশান এলাকায় বাস চলাচলে সিন্ডিকেট আছে। এছাড়াও হজ্ব ব্যবস্থাপনা, চামড়ার বাজার, ক্যান্সার রোগের কেমো, হার্টের রিং ইত্যাদি বিষয়ে নজরদারি করা প্রয়োজন। বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সমীক্ষার ফলাফল প্রচার করার জন্যও তিনি পরামর্শ প্রদান করেন। ভোক্তা কণ্ঠ এবং দৈনিক দি বাংলাদেশ অবজারভার পত্রিকার সাংবাদিক জনাব কাজী আব্দুল হান্নান ভোজ্য তেলের মূল্য নির্ধারণ বিষয়ে প্রশ্ন উত্থাপন করেন।

দৈনিক দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস পত্রিকার সিনিয়র রিপোর্টার জনাব এসএম জাহাঙ্গীর বলেন, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের মামলার চূড়ান্ত আদেশ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের অন্যান্য দৃশ্যমান কাজ সম্পর্কে সাংবাদিকবৃন্দকে অবহিত করা যেতে পারে। এ ছাড়া দৈনিক দি বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার রিপোর্টার জনাব আব্বাস উদ্দিন, দৈনিক কালবেলা পত্রিকার রিপোর্টার জনাব রাজু আহম্মেদ, দৈনিক সময়ের আলো পত্রিকার রিপোর্টার জনাব আলমগীর হোসেইন, ইআরপি’র সাবেক প্রেসিডেন্ট জনাব মোঃ মনোয়ার হোসেন, বাংলাদেশ পোস্ট এর রিপোর্টার জনাব আহাম্মদ পারভেজ খান, দৈনিক দি বাংলাদেশ অবজারভার পত্রিকার রিপোর্টার জনাব জীবন ইসলাম, রিপোর্টার জনাব ফজলুল হক এবং দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার রিপোর্টার জনাব শেখ আব্দুল্লাহ আলোচনায় অংশ নিয়ে প্রতিযোগিতা আইন, ২০১২ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের কার্যক্রমের ওপর বক্তব্য উপস্থাপন করেন।