Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ ফেব্রুয়ারি ২০২২

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন কর্তৃক আয়োজিত “মালয়েশিয়ার শ্রমবাজার” বিষয়ক আলোচনা সভা


প্রকাশন তারিখ : 2022-02-10

অদ্য ১০ ফেব্রুয়ারী ২০২২ খ্রিঃ (রোজ- বৃহস্পতিবার) বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন কর্তৃক আয়োজিত “মালয়েশিয়ার শ্রমবাজার” বিষয়ক আলোচনা সভা কমিশনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সম্মানিত চেয়ারপার্সন জনাব মোঃ মফিজুল ইসলাম । এছাড়াও আলোচনা সভায় অংশগ্রহণ করেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের বিজ্ঞ সদস্যমণ্ডলী জনাব জি. এম. সালেহ উদ্দিন, ড. এ এফ এম মনজুর কাদির, জনাব নাসরিন বেগম ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

উক্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব জনাব তানভীর আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব জনাব সুষমা সুলতানা এবং বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) এর মহাব্যবস্থাপক (বৈদেশিক নিয়োগ) জনাব বনানী বিশ্বাস।

 

আলোচনা সভায় মালয়েশিয়ায় শ্রমিক রপ্তানির বিষয়ে রিক্রুটিং এজেন্সি নির্বাচন, পেমেন্ট প্রক্রিয়াসহ সার্বিক বিষয়ে আলোচনা করা হয়। প্রতিযোগিতা আইন,২০১২ মান্য করে স্বচ্ছ প্রক্রিয়ায় শ্রমিক রপ্তানি ও রিক্রুটিং এজেন্সি নির্বাচন করার উদ্দেশ্যে কমিশনের চেয়ারপার্সন সংশ্লিষ্ট দপ্তর/সংস্থাসমূহকে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।