Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ জুন ২০২২

বেসরকারী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়: টিউশন ও অন্যান্য ফি এবং ফলাফল সংক্রান্ত পর্যালোচনা ” শীর্ষক সমীক্ষার চূড়ান্ত প্রতিবেদনের ভ্যালিডেশন সেমিনার অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2022-06-27

অদ্য ২৭ জুন ২০২২ খ্রিঃ (সোমবার) বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন কর্তৃক আয়োজিত “বেসরকারী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়: টিউশন ও অন্যান্য ফি এবং ফলাফল সংক্রান্ত পর্যালোচনা ” শীর্ষক সমীক্ষার চূড়ান্ত প্রতিবেদনের ভ্যালিডেশন সেমিনার কমিশনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সম্মানিত চেয়ারপার্সন জনাব মোঃ মফিজুল ইসলাম । সেমিনারে সভাপতিত্ব করেন কমিশনের বিজ্ঞ সদস্য জনাব নাসরিন বেগম । এছাড়াও সেমিনারে উপস্থিত ছিলেন কমিশনের বিজ্ঞ সদস্য জনাব জি. এম. সালেহ উদ্দিন, ড. এফ এম মনজুর কাদির, কমিশনের উপদেষ্টা জনাব খালেদ আবু নাছের, প্রফেসর মোহাম্মাদ আবুল মনছুর ভূঁঞা, বিদ্যালয় পরিদর্শক, ঢাকা শিক্ষা বোর্ড, প্রফেসর ইকবাল হোসেন সহকারী অধ্যক্ষ, ইষ্ট ওয়েস্ট ইউনিভার্সিটি  জনাব জাফর আহম্মদ জাহাঙ্গীর, যুগ্ম সচিব, ইউজিসি, জনাব মোঃ কায়ছার রহমান, পরিচালক, ব্যানবেইস, শিক্ষা মন্ত্রণালয়,  ড. আব্দুল কুদ্দুস সিকদার, সহযোগী অধ্যাপক, ঢাকা কলেজ, জনাব মোঃ জহিরুল ইসলাম, চীপ এইচ আর এন্ড লজিস্টিকস, ইষ্ট ওয়েস্ট ইউনিভার্সিটি,ড. মোঃ জসিবর রহমান, সহকারী অধ্যাপক, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল, কাকরাইল, ঢাকা,  জনাব মোঃ শাহ আলম খান, শাখা প্রধান, ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ, জনাব কাজী আব্দুল হান্নান, সম্পাদক, ভোক্তা কণ্ঠ, ক্যাব, জনাব মোঃ মাহবুবুল হক, সিনিয়র শিক্ষক, গভর্মেন্ট ল্যাবরেটরি হাই স্কুল, ঢাকা, জনাব মোঃ আবুল কালাম আজাদ, কোঅর্ডিনেটর, ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ, উত্তরা, জনাব মোঃ আক্তারুজ্জামান ভূঁইয়া, উপ-পরিচালক ( শারীরিক শিক্ষা),মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, শিক্ষা ভবন বাংলাদেশ, ঢাকা  এবং কমিশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

বেসরকারী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়: টিউশন ও অন্যান্য ফি এবং ফলাফল সংক্রান্ত সার্বিক বিষয়ে সেমিনারে পর্যালোচনা করা হয়। সেমিনারে বাংলাদেশের বেসরকারী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়: টিউশন ও অন্যান্য ফি এবং ফলাফল সংক্রান্ত চূড়ান্ত সমীক্ষা প্রতিবেদন উপস্থাপন করেন কমিশন কতৃর্ক পণ্য ও সেবার ডাটাবেজ প্রণয়নের লক্ষ্যে গঠিত সমীক্ষা দল-০২ এর আহবায়ক ও কমিশনের পরিচালক জনাব নূর মোহাম্মদ মাসুম ।