Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ মে ২০২৩

প্রতিযোগিতা আইন, ২০১২ বিষয়ে সচেতনতা বৃদ্ধিকল্পে গোপালগঞ্জ জেলায় সেমিনার আয়োজন ।


প্রকাশন তারিখ : 2023-05-29

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন ও জেলা প্রশাসন, গোপালগঞ্জ এর যৌথ উদ্যোগে ২৬ মে ২০২৩ তারিখ অপরাহ্নে ৩:০০ ঘটিকায় গোপালগঞ্জ সার্কিট হাউসের সম্মেলন কক্ষে ‘‘ব্যবসা বাণিজ্যে সুষ্ঠু প্রতিযোগিতা নিশ্চিতকরণে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা’’ অনুষ্ঠিত হয়। জনাব শেখ জোবায়ের আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য জনাব সওদাগর মুস্তাফিজুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হাফিজুর রহমান, সদস্য, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন। সেমিনারে আরো উপস্থিত ছিলেন জনাব শেখ মাসুদুর রহমান, সেক্রেটারী গোপালগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, জনাব মোঃ মিজানুর রহমান, পরিচালক, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, গোপালগঞ্জ, স্থানীয় ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, জনপ্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সেমিনারে স্বাগত বক্তব্যে কমিশনের সদস্য জনাব মোঃ হাফিজুর রহমান, সদস্য, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, জাতির পিতা এবং ১৫ আগস্টের কালো রাত্রিতে শাহাদাত বরণকারী সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন যে, জাতির পিতা অনেক ত্যাগ তিতিক্ষা করে আমাদেরকে স্বাধীন সার্বভৌম ভূ-খণ্ড উপহার দিয়ে গেছেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে আমরা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছি। ধারাবাহিক উন্নয়নের পথ পরিক্রমায় দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। এ প্রেক্ষাপটে বর্তমান সরকারের সময়কালে ২০১২ সালে প্রতিযোগিতা আইন, প্রণীত হয় এবং একই বছরে সরকার গেজেট বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন গঠন করে। উক্ত আইন ও কমিশন সম্পর্কে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে এবং ব্যবসা-বাণিজ্যে সুষ্ঠু প্রতিযোগিতার সংস্কৃতি গড়ে তুলতে কমিশন জাতীয় পর্যায়সহ বিভাগীয় ও জেলা পর্যায়ে সভা, সেমিনার ও কর্মশালা আয়োজন করছে বলে উল্লেখ করেন।

উক্ত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জনাব সওদাগর মুস্তাফিজুর রহমান, সদস্য, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, প্রতিযোগিতা আইন, ২০১২ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের দায়িত্ব, ক্ষমতা ও কার্যাবলী, কমিশন কর্তৃক গৃহিত কার্যক্রম, চ্যালেঞ্জ এবং ভবিষ্যত পরিকল্পনা ব্যক্ত করেন। সেমিনারে গোপালগঞ্জ চেম্বার অব কমার্সের সেক্রেটারী জনাব শেখ মাসুদুর রহমান সহ অন্যান্য অতিথিগণ বক্তব্য রাখেন এবং কমিশনের কর্মকান্ডে তাদের পূর্ণ সমর্থণ ও সহায়তার আশ্বাস দেন।