Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ জানুয়ারি ২০২২

“Workshop on International Competition Network (ICN) Working Groups” শীর্ষক কর্মশালা


প্রকাশন তারিখ : 2022-01-18

১৮ জানুয়ারি ২০২২ খ্রিঃ রোজ মঙ্গলবার বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন কর্তৃক আয়োজিত “Workshop on International Competition Network (ICN) Working Groups” শীর্ষক কর্মশালা কমিশনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সম্মানিত চেয়ারপার্সন জনাব মোঃ মফিজুল ইসলাম ।

কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন কমিশনের বিজ্ঞ সদস্য জনাব জি. এম. সালেহ উদ্দিন । এছাড়াও উপস্থিত ছিলেন কমিশনের বিজ্ঞ সদস্যমণ্ডলী ড. এ এফ এম মনজুর কাদির, জনাব নাসরিন বেগম এবং কমিশনের কর্মকর্তাবৃন্দ ।

শুভেচ্ছা বক্তব্যে কমিশনের চেয়ারপার্সন টেকসই অর্থনৈতিক উন্নয়ন ও এলডিসি থেকে উত্তরণে দেশ যেসব সম্ভাব্য চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারে, সেসব চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের অবদান ও ভূমিকা সম্পর্কে আলোকপাত করেন ।

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের কার্যক্রমকে গতিশীল ও দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখাসহ দেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে প্রতিযোগিতা কমিশনের সকল কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্বশীলতার সাথে কাজ করার আহবান জানান । এছাড়াও তিনি অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে কমিশনের গুরুত্ব তুলে ধরেন ।

কর্মশালায় ইন্টারন্যাশনাল কম্পিটিশন নেটওর্য়াক (International competition Network) এর ৫টি ওর্য়াকিং গ্রুপ (The Advocacy Working Group,  The Agency Effectiveness Working Group, The Cartel Working Group, The Merger Working Group, The Unilateral Conduct Working Group) সমূহের কার্যাবলি ও দিক নির্দেশনাসহ সার্বিক বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন কমিশন কর্তৃক গঠিত ৫টি গ্রুপ । কমিশনের চেয়ারপার্সন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনকে সমৃদ্ধ করতে বিভিন্ন গ্রুপের নিকট হতে একটি কার্যকরী ও গ্রহণযোগ্য সুপারিশমালা প্রদানের নির্দেশ প্রদান করে কর্মশালার সমাপ্তি ঘোষনা করেন ।