Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd সেপ্টেম্বর ২০২৩

প্রতিযোগিতা আইন, ২০১২ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন বিষয়ক অংশীজনের অংশগ্রহণে মতবিনিময় সভা


প্রকাশন তারিখ : 2023-08-20

জেলা প্রশাসন, নাটোর এর উদ্যোগে গত ১৭ আগস্ট ২০২৩ তারিখ “প্রতিযোগিতা আইন, ২০১২ এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন বিষয়ক অংশীজনের অংশগ্রহণে মতবিনিময় সভা’’ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জনাব আবু নাছের ভূঁঞা, জেলা প্রশাসক, নাটোর মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সালমা আখতার জাহান, সদস্য, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন। উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ মাছুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক),জনাব মাহমুদা শারমীন নেলী, অতিরিক্ত পুলিশ সুপার, জনাব শামিমা আক্তার জাহান, সিনিয়র সহকারী কমিশনার, জনাব শাহাদত হোসেন খান, নেজারত ডেপুটি কালেক্টর, জনাব মোকলেসুর রহমান, শিক্ষা অফিসার, জনাব সঞ্জয় দাস, সহকারী কমিশনার, নাটোর চেম্বার অব কমার্স প্রতিনিধি, নাটোর মহিলা চেম্বার অব কর্মাস প্রতিনিধি, যুব উন্নয়ন উদ্যোক্তা, প্রানীজ খাদ্য উৎপাদক, মংস্য খাদ্য উৎপাদক, মিষ্টি উৎপাদক, স্থানীয় ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। সেমিনারে স্বাগত বক্তব্যে জনাব আবু নাছের ভূঁঞা, জেলা প্রশাসক , নাটোর  জাতির পিতা এবং ১৫ আগস্টের কালো রাত্রিতে শাহাদাত বরণকারী সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে সভার কার্যক্রম শুরু করেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি একটি প্রেজেন্টেশনের মাধ্যমে  প্রতিযোগিতা আইন, ২০১২ এর বিভিন্ন ধারা, কমিশনের, দায়িত্ব, ক্ষমতা এবং  কার্যক্রম সম্পর্কে সংশ্লিষ্ট সকলকে অবহিত করেন। তিনি জানান যে, বাংলাদেশের অব্যাহত উন্নয়ন অগ্রযাত্রায় বর্তমান সরকারের ব্যবসা-বাণিজ্য বান্ধব যুগোপযোগী নীতি কৌশল অনন্য ভূমিকা পালন করছে। ২০০৯ সালে বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর হতে ব্যবসা-বানিজ্যে এক নতুন যুগের সূচনা হয়েছে। এছাড়াও তিনি বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের গৃহীত কার্যক্রম যেমন: ব্যবসা-বাণিজ্যে সুষ্ঠু প্রতিযোগিতার সংস্কৃতি গড়ে তুলতে  বিভাগীয় ও জেলা পর্যায়ে সেমিনার, সভা ও কর্মশালা আয়োজন, Competition Compliance Program (CCP) চালু, ৬৩ টি পণ্য ও সেবার উপর সমীক্ষা কার্যক্রম পরিচালনাসহ বিভিন্ন কার্যক্রম উক্ত সভায় তুলে ধরেন।

প্রধান অতিথি নাটোরস্থ বিভিন্ন বাজার এবং বিগত ১৮ আগস্ট ২০২৩ বিনোদপুর বাজার ও ১৯ আগস্ট ২০২৩ রাজশাহীস্থ কাঁটাখালী বাজার পরিদর্শন করেন । পরিদর্শনকালে তিনি বাজারের পাইকারী ও খুচরা পর্যায়ে পণ্যের মূল্য, সরবরাহ, বাজারের পরিবেশ প্রতিযোগিতাপূর্ণ রয়েছে কিনা তা লক্ষ্য করেন। উক্ত বাজার পরিস্থিতি স্থিতিশীল আছে বলেও তিনি জানান। এ সময় বাজার কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।